ঘরে বসে জন্ম নিবন্ধন অনলাইন যাচাই | জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক ২০২২

জন্ম নিবন্ধন অনলাইন যাচাই করার সকল সহজ পদ্ধতি নিয়ে আজকের টপিকটি সাজানো হয়েছে। জন্ম নিবন্ধন প্রতিটি ব্যক্তির অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ডকুমেন্টস। জন্ম নিবন্ধন সনদ এতদিন অনলাইনে ছিল না। কিন্তু, বর্তমানে জন্ম নিবন্ধন অনলাইন করা অনেক গুরুত্বপূর্ণ হয়ে পরেছে। সেই সাথে গুরুত্বপূর্ণ হয়ে পরেছে আমাদের অনলাইন জন্ম নিবন্ধন তথ্য যাচাই করে দেখা যে সবকিছু ঠিক আছে কিনা। তাহলে চলুন দেখে নেয়া যাক কিভাবে খুব সহজে জন্ম নিবন্ধন অনলাইন তথ্য যাচাই করবেন।


ঘরে বসে জন্ম নিবন্ধন অনলাইন যাচাই


জন্ম নিবন্ধন অনলাইন চেক করার জন্য যা যা লাগবেঃ

  • জন্ম নিবন্ধন নম্বর।
  • জন্ম তারিখ।


জন্ম নিবন্ধন অনলাইনে চেক করার নিয়মঃ

প্রথমেই ইন্টারনেট সংযুক্ত কোন পিসি অথবা স্মার্টফোন থেকে এই লিংকে ( https://everify.bdris.gov.bd/ ) প্রবেশ করুন।


জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক


তাহলে উপরের ছবির মতো একটি ইন্টারফেস দেখতে পাবেন। সেখানে তিনটি ইনপুট বক্স দেখতে পাবেন, যার মধ্যে প্রথম ইনপুট বক্সটিতে যার জন্ম নিবন্ধন যাচাই করতে চান তার জন্ম নিবন্ধন নম্বরটি ইংরেজিতে টাইপ করবেন। পরবর্তী ইনপুট বক্সটিতে তার জন্ম তারিখ সিলেক্ট করবেন। এবং সর্বশেষ ইনপুট বক্সটি হলো ক্যাপচা। অর্থাৎ, এই বক্সটির উপরের ছবিতে একটি ছোট অংক দেখতে পাচ্ছেন, সেই অংকটির ফলাফল কি হবে তা এই বক্সে টাইপ করতে হবে।


আমার ক্ষেত্রে অংকটি হলো 26 + 19, যার সমাধান 45, কিন্তু আপনাদের ক্ষেত্রে অন্য অংক থাকবে। সেটির ফলাফল সর্বশেষ ইনপুট বক্সটিতে টাইপ করবেন।


এবার সবকিছু পুনরায় চেক করে Search বাটনে ক্লিক করুন।


জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক ২০২২


এবার আপনাক সকল তথ্য ঠিক থাকলে আপনি নিচের চিত্রের মতো আপনার জন্ম নিবন্ধন সনদের সকল তথ্য দেখতে পাবেন।


জন্ম নিবন্ধন অনলাইন যাচাই


আশা করি, আজকের টপিকটি আপনাদের উপকারে এশেসে। এমন আরো শিক্ষামূলক টিউন পেতে আমাদের ব্লগটি নিয়মিত ভিজিট করতে পারেন।


জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক apps নেই। এই ওয়েবসাইট থেকেই চেক করতে হবে। এটিই জন্ম নিবন্ধন অনলাইনে যাচাই করার অফিসিয়াল ওয়েবসাইট। অন্য কোন ওয়েবসাইট থেকে জন্ম নিবন্ধন যাচাই করা থেকে বিরত থাকুন।

*

Post a Comment (0)
Previous Post Next Post