এন্ড্রয়েড ফোনের যেকোনো এপের নাম ও আইকন পরিবর্তন করুন

হ্যালো বন্ধুরা আশা করি সকলে অনেক ভালো আছেন। আপনাদের সবাইকে আমাদের এই সাইটে আজকের এই পোস্ট এ স্বাগতম জানাই। আজকে আপনাদের সাথে খুবই ইন্টারেসটিং টিপস শেয়ার করতে যাচ্ছি।

আজকে আমি আপনাদের কে দেখাবো কিভাবে আপনারা আপনাদের হাতে থাকা এন্ড্রয়েড ফোন এর এপ বা গেমস এর নাম এবং আইকন ১ মিনিটেই চেঞ্জ করবেন। তো এই পোস্ট টি অবশ্যই দারুন একটি পোস্ট হতে চলেছে তাদের জন্য যারা নিজের ফোনের এপ এর নাম ও আইকন চেঞ্জ করতে চান। তো চলুন দেরি না করে আজকের পোস্ট টি শুরু করা যাক।

যা যা লাগবে

১. একটি এন্ড্রয়েড ফোন।
২. ডাটা বা ওয়াই – ফাই কানেক্টশন।
৩. X Icon Changer – এপ। (প্লে স্টোরে পেয়ে যাবেন)

X Icon Changer এপ যেভাবে ডাউনলোড করবেন।

◑ প্রথমে ফোনের ডাটা বা ওয়াই – ফাই অন করে নিবেন।
◑ এর পর সরা সরি গুগল প্লে স্টোর এপ এ প্রবেশ করবেন।
◑ এবার সার্চ বারে ক্লিক করুন
◑ এবার সার্চ বারে লিখুন ‘X Icon Changer’
◑ সার্চ রেজাল্ট আশা এপ গুলোর মধ্য ১ম এপ টি ডাউনলোড করে নিবেন।
◑ আপনাদের বোঝার সুবিধার জন্য আমি নিচে এপটির একটি স্ক্রিনশট দিলাম।

এই এপ টি আপনারা আপনাদের ফোনে ডাউনলোড করে নিবেন। এই এপ টি দিয়েই আজকে আমরা আমাদের এপ এর নাম ও আইকন চেঞ্জ করে দেখাবো।

কিছু কথা

আপনারা এই এপ দিয়ে এপ বা গেমে এর নাম এবং আইকন চেঞ্জ করতে পারবেন ঠিক ই। কিন্তু এই এপ দিয়ে নাম এবং আইকন চেঞ্জ করলে নাম এবং চেঞ্জ হয়ে যে এপ টি আসবে সেটা আপনার ফোনের শর্টকার্ট এ থাকবে। মানে মেইন গেম চেঞ্জ হবে না।

যেভাবে নাম এবং আইকন চেঞ্জ করবেন

প্রথমে একটু আগে ডাউনলোড করা এপটি ওপেন করুন। এপটি প্রথম বার ওপেন হওয়ার সময় একটু বেশি টাইম নিতে পারে। এপটি ওপেন হওয়ার পর নিচের স্ক্রিনশট এর মতো আসবে। সেখানে আপনারা আপনাদের ফোনের সকল এপস / গেম দেখতে পাবেন। সেখান থেকে আপনি যে এপ বা গেম এর নাম এবং আইকন চেঞ্জ করতে চান সেটা সিলেক্ট করুন। আমি এখান থেকে ক্যামেরা টি সিলেক্ট করলাম।

এবার আপনার সামনে নিচের স্ক্রিনশট এর মতো একটি পেজ আসবে। সেখানে আপনি যদি নিচের স্ক্রিনশট এর দেখানো Edit আইকন এ ক্লিক করেন তাহলে সেখান থেকে আপনারা এপ বা গেমের নাম চেঞ্জ করতে পারবেন।

এবার যদি আপনি এপ বা গেমের আইকন চেঞ্জ করতে চান তাহলে ফোনের স্ক্রিনের নিচের দিকে তাকান। সেখানে আপনারা বিভিন্ন ধরণের আইকন দেখতে পাবেন। আর যদি আপনি আপনার গ্যালারি থেকে কাস্টম আইকন দিতে চান তাহলে স্ক্রিনের একদম নিচের বাম দিকে লক্ষ করুন সেখানে একটি  আইকন আছে। সেখানে ক্লিক করলে আপনি গ্যালারি থেকে ফটো সিলেক্ট করতে পারবেন। তো আমি যেহেতু ক্যামেরা এর আইকন চেঞ্জ করবো তো আমি নিচের স্ক্রিনশট এর দেখানো যায়গায় ক্লিক করে একটি ডিফল্ট আইকন নিয়ে নিচ্ছি৷

তো নিচের স্ক্রিন শট এ দেখুন আমি এপ টিএ আইকন ও নাম চেঞ্জ করে দিয়েছি। তো এটি এখন শর্টকাটে এড করার জন্য নিচের স্ক্রিনশট এর দেখানো যায়গায় ক্লিক করতে হবে।

এবার ঠিক নিচের স্ক্রিনশট এর মতো একটি পেজ আসবে আপনার ফোনের স্ক্রিনে। এখানে দেখতে পাচ্ছেন আমার এপ টির আইকন ও নাম ইডিট করার পর সেটি সাকসেসফুল ভাবে শর্টকাটে যোগ হয়ে গেছে।

নিচের স্ক্রিনশট এ প্রুভ দেখুন আমার ইডিট করা ক্যামেরা এপটির নাম ও আইকন চেঞ্জ হয়ে গেছে।

আশা করি সবটা বুঝতে পেরেছেন।

সতর্কতা

এপ টির নাম ও আইকন চেঞ্জ করার পর ভুলবশত বা ইচ্ছে করে বা যে ভাবেই হোক না কেনো X Icon Changer এপ টি ডিলিট বা আনইন্সটল করে দিলে চেঞ্জ করা এপ টি ও রিমুভ হয়ে যাবে আপনার শর্টকার্ট থেকে। তবে মেইন যে এপ সেটা আপনার ফোনে থেকে যাবে।

তো যাই হোক, আশা করছি আজকের পোস্ট টি আপনাদের ভালো লেগেছে ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর প্রতিদিন এমন নৃত্য নতুন পোস্ট পেতে ভিজিট করতে থাকুন এই ওয়েব সাইট টি।